Trusted By50 Million+ Players

রামি টিপস এবং ট্রিকস

রামি-এর টিপস এবং ট্রিকস

রামি গেম জেতার টিপস এবং ট্রিকস

কে না নগদ জিততে চায়? আমরা সবাই। হ্যাঁ, আপনি সত্যিই অনলাইন রামি গেমস খেলে প্রকৃত নগদ জিততে পারেন। রামি ভারতে ভীষণ ভাবে জনপ্রিয় সহজ এবং অসীম মজাদার বলে লাখ লাখ মানুষ খেলতে পছন্দ করে। স্ট্যান্ডার্ড কার্ডের একটি বা দুটি ডেক ব্যবহার করে গেমটি 2 থেকে 6 জন প্লেয়ার খেলেন। এর লক্ষ্য হল 13টি কার্ড সিকোয়েন্স অথবা সিকোয়েন্স এবং সেটে সাজানো।

রামি হল একটি দক্ষতার গেম যা জেতার জন্য প্রাথমিক বোঝাপড়া এবং প্রচুর অভ্যাস প্রয়োজন। যদি আপনি রামি চ্যাম্পিয়ন হতে চান, তবে আপনি আপনার গেম উন্নত করার জন্য এই কৌশলগুলি ব্যবহার করতে পারেন।

রামি গেম জেতার টিপস এবং ট্রিকস

কার্ড বাছাই করুন

রামির নিয়ম অনুযায়ী অন্তত দুটি সিকোয়েন্স জেতার জন্য প্রয়োজন। কার্ড পেয়ে যাবার পরে যত তাড়াতাড়ি সম্ভব বাছাই করে সিকোয়েন্সে সাজানোতে মনোনিবেশ করতে পারবেন।

Junglee Rummy-তে আপনি নিজেই “সর্ট” বোতামটি ব্যবহার করে গেমের শুরুতেই হাতের কার্ড সাজাতে পারেন। কার্ডগুলি স্যুট এবং রঙের ভিত্তিতে সাজানো হবে।

বিশুদ্ধ সিকোয়েন্সে সাজানোতে গুরুত্ব দিন

বৈধ ঘোষণার জন্য বিশুদ্ধ সিকোয়েন্স প্রয়োজন। আপনার বিশুদ্ধ সিকোয়েন্স তৈরিতে গুরুত্ব দেওয়া উচিৎ। বিশুদ্ধ সিকোয়েন্সে একই স্যুটের তিন বা ততোধিক একটানা কার্ডগুলি থাকে। একটি বিশুদ্ধ সিকোয়েন্স আপনার স্কোর কম রাখতেও সাহায্য করবে। উদাহরণগুলি: 5-6-7. 10-J-Q-K.

একটি বিশুদ্ধ সিকোয়েন্স তৈরি করার পর, আপনি অশুদ্ধ সিকোয়েন্স এবং সেটের মত অন্য ভাবেও সাজাতে পারেন।

জোকারের কাছাকাছি কার্ডগুলোকে বাতিল করুন

একটি সিকোয়েন্স বা সেটের হারিয়ে যাওয়া কার্ডের বিকল্প হিসাবে জোকার ব্যবহৃত হয়। অনেক প্লেয়ার একটি বিশুদ্ধ সিকোয়েন্সে ওয়াইল্ড জোকার রাখা পছন্দ করেন না।

ধরা যাক 5 একটি ওয়াইল্ড জোকার। আপনি 3, 4, 6 and 7. এই রকমের কার্ডগুলি বাতিল করতে পারেন। এটা খুবই স্বাভাবিক যে আপনার প্রতিপক্ষ একটা বিশুদ্ধ সিকোয়েন্স তৈরি করার জন্য কোনো জোকার নষ্ট করবেনা। তাই সেক্ষেত্রে একটা বড় সম্ভবনা থাকে যে তারা আপনার বাতিল করা কার্ড তুলবেন না।

উচ্চ মানের কার্ডগুলিকে টোপ হিসাবে ব্যবহার করুন

বেশিরভাগ রামি প্লেয়ার উচ্চ মানের কার্ডগুলিকে গেমের শুরুতেই বাতিল করে দেন। এটা একটা প্রচলিত পদ্ধতি কিন্তু আপনি তা প্রতিপক্ষকে ঠকাতে ব্যবহার করতে পারেন। এখানে আপনার বোঝার সুবিধার জন্য একটা উদাহরণ দেওয়া হল।

ধরা যাক আপনি Q কে বাতিল করেছেন এবং আপনার কোনো প্রতিপক্ষ সেই কার্ড তুলেছেন। আপনি খুব সহজেই আন্দাজ করতে পারবেন যে প্লেয়ারটি Q. ব্যবহার করে সিকোয়েন্স বা সেট তৈরি করতে চাইছে। তাই কোনো সংযোগকারী কার্ড বাতিল করবেন না, যেমন 10, K, এবং J. যদি তা করেন, তাহলে আপনার প্রতিপক্ষ তার সিকোয়েন্স বা সেট তৈরি করে ফেলতে সক্ষম হবেন।

মধ্যবর্তী কার্ডগুলি ব্যবহার করুন

মধ্যবর্তী কার্ডগুলি যেমন 4, 5, 6, এবং 7 সংখ্যাযুক্ত খুবই সহজলভ্য এবং সহজে সিকোয়েন্স এবং সেটে সাজানো যায়। এই কার্ডগুলি নিম্ন মানের এবং উচ্চ মানের থেকে বেশী উপযোগী।

যেমন can be used to create a combination with 3, 4, 6 এবং 7 এদের সাথে সংমিশ্রণে 5 ব্যবহার করা যায়। অন্য দিকে, A, 3 এবং 4 এর সাথে 2 একমাত্র ব্যবহার করা চলে।

জোকারকে বুদ্ধিদীপ্ত ভাবে ব্যবহার করুন

ভারতীয় রামিতে জোকার একটি গেম ঘুরিয়ে দেওয়ার মত কার্ড। এই ট্রাম্প কার্ডটি বুদ্ধি খাটিয়ে কাজে লাগিয়ে বেশী লাভবান হতে পারেন। যদি আপনি ইতিমধ্যে একটি বিশুদ্ধ সিকোয়েন্স তৈরি করে থাকেন, তবে জোকার ব্যবহার করে অশুদ্ধ সিকোয়েন্স বা সেট তৈরি করুন। বিশুদ্ধ সিকোয়েন্সে ওয়াইল্ড জোকার ব্যবহার করে নষ্ট করবেন না।

আপনার প্রতিপক্ষদের চালগুলি মনোযোগ সহকারে দেখুন

রামি গেম জেতার একটা জরুরী কৌশল হল প্রতিপক্ষের চালগুলি লক্ষ্য করা। বাতিল করা কার্ডের থেকে তারা কোনটা তুলছেন খেয়াল রাখুন। ধরা যাক একজন প্লেয়ার বাতিল করা কার্ড থেকে 6 তুললেন। তার সাথে সংযোগকারী 5, 7, 8 কার্ডগুলি অথবা যেকোনো অন্য স্যুট থেকে 6 যেতে দেবেন না। এইভাবে আপনি আপনার প্রতিপক্ষকে গেম জেতা থেকে ঠেকিয়ে রাখতে পারেন।

অন্যদিকে যদি তাদের চালগুলি অগ্রাহ্য করেন, আপনি হয়ত তাদের ঘোষণা এবং গেম জেতার জন্য সাহায্য করবেন।

সম্ভাবনাগুলি বিবেচনা করুন।

যখন আপনি রামি খেলছেন, আপনার চাহিদা মতো কার্ড পাওয়ার সম্ভাবনা বিবেচনা করা উচিৎ। উদাহরণস্বরূপ, গেম শেষ করার জন্য যদি আপনার একটি জোকারের প্রয়োজন হয়, অবশ্যই বাকি থাকা বন্ধ ডেকের কার্ডে জোকারের সংখ্যা গণণা করুন। যদি সম্ভাবনা খুবই কম থাকে, আপনার উচিৎ নতুন কৌশল অবলম্বন করা।

একইভাবে, আপনি কালো এবং লাল কার্ডের সংখ্যা গণণা করতে পারেন, এবং বাকি থাকা প্রতি স্যুটের সম্ভাব্য কার্ডের সংখ্যা কত হতে পারে ভেবে দেখুন। এটা সংযোগকারী কার্ড এবং হাই কার্ডের সংখ্যার মুল্যায়ন করতে প্রয়োজনীয়।

তাই, রামিতে সম্ভাবনা গণণা আপনাকে আপনার প্রতিপক্ষের চালগুলির পাল্টা চাল নিতে সাহায্য করবে।

কৌশলগুলি উন্নত করুন

কখনও কখনও রামি খুবই চ্যালেঞ্জিং এবং অপ্রত্যাশিত। তাই আপনাকে গেম জেতার জন্য প্রচলিত ধারার বাইরে গিয়ে ভাবতে হবে। সেইজন্য প্রচলিত কৌশলগুলির পরিবর্তন প্রয়োজন। বহু পারদর্শী প্লেয়ারের এইরকম এক কৌশল হল উল্টো ট্রিকস। যেমন, বেশিরভাগ প্লেয়ার শুরুতেই উচ্চ মানের কার্ড বাতিল করেন। কিন্তু কখনও কখনও আপনার উচ্চ মানের কার্ড রেখে দিয়ে প্রতিপক্ষের বাতিল করা উচ্চ মানের কার্ড তুলে নিয়ে সিকোয়েন্স সাজাতে পারেন।

সংক্ষেপে, রামি একটি দক্ষতার গেম যাতে প্র্যাকটিসের মাধ্যমে পারদর্শী হওয়া যায়। আপনি যদি প্র্যাকটিস করেন এবং উপরের কৌশলগুলি সহ স্মার্ট ট্রিকস ও কৌশল ব্যবহার করেন, তবে শেষ পর্যন্ত আপনাকে রামি চ্যাম্পিয়ন হওয়া থেকে কেউ ঠেকাতে পারবেনা।

আপনি নিশ্চিত সমস্ত টিপস এবং ট্রিকস শিখে গেছেন, এবং এখন নিশ্চয়ই গেম খেলার জন্য উত্তেজিত। আপনি যদি অনলাইনে রামি খেলতে চান তবে আপনার অবশ্যই Junglee Rummy-তে খেলার চেষ্টা করা উচিৎ। আপনার নখদর্পণে রাখার জন্য আমরা বিস্তারিত প্রকারের রামি গেমস এর প্রস্তাব রাখছি। এছাড়াও, আমরা আমাদের সমস্ত ব্যবহারকারীদের জন্য একটি সুরক্ষিত খেলার পরিবেশ সরবরাহ করি। আপনার পছন্দসই ডিভাইসে রামি অ্যাপ ডাউনলোড করুন এবং সীমাহীন মজার বিনোদন বিশ্বে প্রবেশ করুন।

আমাদের সাথে যোগাযোগ করুন

আপনি কি আমাদের কোনও ফিডব্যাক দিতে চান? আপনি আমাদের অ্যাপ্লিকেশনের “সহায়তা” বিভাগে “আমাদের সাথে যোগাযোগ করুন” বৈশিষ্ট্যটি ব্যবহার করে যে কোনও সময় আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আপনার যদি কোনও সমস্যা থাকে আমাদের গ্রাহক সহায়তা প্রতিনিধিরা পরবর্তী 24 ঘন্টার মধ্যে সেটি সমাধানের চেষ্টা করবেন।

উপরে উল্লিখিত রামি টিপস পছন্দ হয়েছে? 2021-এর সেরা 10টি অনলাইন গেমস এর সম্পর্কে আমাদের আর্টিকল পড়ুন

OR

Win cash worth 8,850* as Welcome Bonus

Scroll to top